সেল বৃদ্ধির জন্য প্রোডাক্টের ছবি হতে হবে চমৎকার ও দৃষ্টিনন্দন

ফেসবুক মার্কেটিং-এর একটি অন্যতম প্রধান বিষয় প্রোডাক্ট ফটোগ্রাফি। আপনার প্রোডাক্ট যতো ভালোই হোক না কেন, তার ফটোগ্রাফ যথাযথ না হলে প্রোডাক্টের সঠিক চিত্র ফুটে উঠবে না। আর সেটা সহজে ক্রেতার দৃষ্টি আকর্ষণও করতে পারবে না।

 

মার্কেটিং ব্যবস্থাপনায় একটি প্রবাদ বাক্য চালু আছে, “আগে দর্শনধারী, পরে গুনবিচারী। 

 

সুতরাং বুঝতেই পারছেন, ক্রেতার দৃষ্টি আকর্ষণ করার জন্য প্রোডাক্টের ছবি হতে হবে চমৎকার ও দৃষ্টিনন্দন।

 

অনলাইনে উদ্যোক্তা হিসেবে নিজেদের পণ্যের ছবি তুলে ধরা হয় ক্রেতাদের সামনে। সম্মানিত ক্রেতা কিন্তু সেই ছবি দেখেই পণ্য ক্রয়ের প্রতি আগ্রহ প্রকাশ করেন। মানসম্পন্ন ছবি না হলে ক্রেতা তেমন আগ্রহ বোধ করবেন না। শুধু মাত্র ছবির ওপর নির্ভর করেই অনলাইনে ক্রেতা পণ্য ক্রয়ে আগ্রহী হন। এর সাথে বিক্রেতার প্রতি বিশ্বাসযোগ্যতাও জড়িত থাকে কিছুটা। তবুও প্রোডাক্টের মানসম্পন্ন ছবি অবশ্যই অনেক বড় অনুষঙ্গ। 

 

কারণ, আপনার পেইজ কিংবা ওয়েবসাইট থেকে কাস্টমার ফিজিক্যালি উপস্থিত হয়ে প্রডাক্ট দেখার সুযোগ পাচ্ছে না। কোয়ালিটি দেখতে পারছে না। যাচাই করার সুযোগ নেই। তাহলে আপনাকে কি করতে হবে? কাস্টমারদের জন্য আপনার প্রডাক্ট এমন ভাবে উপস্থাপন করতে হবে, যাতে তারা ছবি দেখেই প্রোডাক্টের প্রতি প্রথমে আকর্ষিত হয়। ছবি দেখেই যেন তারা কোয়ালিটি বিবেচনা করতে পারে। যাচাই বাচাই করতে পারে। এমনভাবেই আপনাকে প্রোডাক্ট উপস্থাপন করতে হবে। প্রোডাক্টের প্রতিটি এঙ্গেল কেনার সিদ্ধান্তকে প্রভাবিত করে।

 

আসলে প্রোডাক্ট ফটোগ্রাফি হলো আপনার পণ্যের প্রচার ও প্রসারের একটা কৌশল ও বিজ্ঞাপনও বটে। কারণ, আপনার পণ্যের মানসম্পন্ন ছবি ও আকর্ষণীয় প্রদর্শনই টেনে আনবে ক্রেতাকে। আগ্রহী করবে এবং পরবর্তীতে প্রভাবিত করবে পণ্য ক্রয়ের ইচ্ছাকে। 

 

অনলাইন বিজনেসে প্রোডাক্ট ফটোগ্রাফি খুবই গুরুত্বপূর্ণ। পণ্যের ছবি যতোটা সম্ভব স্পষ্ট থাকা উচিত।যাতে হাতে পেয়েই ক্রেতা বলে যে ছবিতে যেমন দেখেছি ঠিক তেমনই।

 

৩০% প্রডাক্ট ফেরত আসে শুধু ছবির সাথে প্রোডাক্টের কালার সেম না দেখানোর জন্য। প্রত্যেক উদ্যোক্তারই উচিত যাতে পণ্যের আসল ছবিটা ফুটিয়ে তোলা যায়, এতে পণ্য হাতে পেয়ে ক্রেতার আর অভিযোগ থাকে না।

 

অসংখ্য উদ্যোক্তা তাদের পণ্যের ছবি তোলার সময় সচেতন থাকেন না। ফলে তাদের তোলা ছবি দিয়ে যখন প্রোডাক্ট প্রেজেন্টেশন করেন, তখন তা সম্মানিত ক্রেতাবৃন্দের দৃষ্টি আকর্ষণে সক্ষম হয় না। ফলে ক্রেতাবৃন্দ আগ্রহী হন না। বিক্রিও হয় না আশানুরূপ।

 

এই প্রোডাক্ট ফটোগ্রাফির দুর্বলতায় অনেক মানসম্পন্ন পণ্য ক্রেতাবৃন্দের দৃষ্টি আকর্ষণে সক্ষমতা অর্জন করতে পারছে না। ফলে কমে যাচ্ছে সেল। আর সেই সাথে উৎসাহ হারাচ্ছেন উদ্যোক্তাবৃন্দ। 

 

অন্যের পেইজ, ওয়েবসাইট থেকে প্রোডাক্ট ছবি চুরি করে ব্যবহার করবেন? কাস্টমারদের বিভ্রান্তি তে ফেলে দিবেন? অবশ্যই না!!

 

অন্য প্রোডাক্টের ছবি ব্যবহার করে ডেলিভারি করবেন আরেকটা প্রোডাক্ট। হয়ত এই সুযোগ কিছু ভুয়া ই-কমার্স প্রতিষ্ঠানগুলো নিচ্ছে। তাদের জন্য যারা ই- কমার্সে প্রফেশনালি কাজ করতে চায়, তাদের ভালো জায়গা তৈরি হচ্ছে না।

 

মানসম্পন্ন ছবি তোলার জন্য প্রয়োজন একটি ভালো ক্যামেরার। এই প্রসঙ্গে সকলে একবাক্যে স্বীকার করবেন, ছবি তোলার আদর্শ মাধ্যম হলো ডিএসএলআর ক্যামেরা। এসব ক্যামেরা বিভিন্ন মানের, বিভিন্ন দামের হয়ে থাকে। একটি ভালো মানের ক্যামেরা ষাট হাজার থেকে পঞ্চাশ লাখ টাকা পর্যন্তও হতে পারে। ইদানিং কিছু প্রোডাকশন ক্যামেরার দাম কোটি টাকার ওপরে।

 

আপনার প্রোডাক্ট ফটোগ্রাফির জন্য মোটামুটি মানের ডিএসএলআর ক্যামেরা হলেই চলে। কিন্তু সব উদ্যোক্তার কি এই ধরনের ক্যামেরা আছে? নিঃসন্দেহে নেই। তাহলে কি তারা প্রোডাক্ট ফটোগ্রাফি করতে পারবে না? অবশ্যই পারবে।

 

আপনার আশে অনেক ফটোগ্রাফি এজেন্সি আছে, যে কম খরচে আপনার বাজেটের মধ্যে প্রোডাক্ট ফটোগ্রাফি করে দিবে। FSIT-Digital Solution এ আপনি সকল ধরনের ডিজিটাল সমস্যার সহজ সমাধান পাবেন। FSIT-Digital Solution প্রোডাক্ট ফটোগ্রাফি সার্ভিস দিয়ে থাকে। এবং সুনামের সাথেই দীর্ঘ দিন যাবত এই সেক্টোরে সেবা প্রদাণ করে আসছে। 

 

যে কোন ধরনের পরামর্শের জন্য অথা ফটোগ্রাফি সার্ভিস সম্পর্কে জানতে কল করুনঃ

02-58054172 

অথবা 

মেসেঞ্জারে মেসেজ করতে পারেনঃ https://www.facebook.com/fsit.digitalsolution

 

We will be happy to hear your thoughts

Leave a reply

The Foresight IT
Logo
Enable registration in settings - general
Compare items
  • Total (0)
Compare
0